বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বরিশালে বিভিন্ন দাবিতে শিক্ষাকদের মানববন্ধন

বরিশালে বিভিন্ন দাবিতে শিক্ষাকদের মানববন্ধন

বরিশাল রিপোর্ট ডেক্সঃ বরিশালে শিক্ষা জাতীয়করণ, শতভাগ উৎসব ভাতা, ৫০ ভাগ মাহার্ঘ ভাতা প্রদানসিহ দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে  মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আজ (২০ মার্চ) সকাল সাড়ে ১০টায়  নগরের সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন আয়োজন করে বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন, বরিশাল বিভাগীয় সংগ্রাম কমিটি।

মানববন্ধনে বক্তারা বলেন, মানব সম্পদ বিকাশে ভূমিকা রাখা ৫ লাখ শিক্ষক-কর্মচারিরা বাড়িভাড়া পান মাত্র ১,০০০ টাকা, চিকিৎসা ভাতা ৫০০ টাকা, ২৫ শতাংশ উৎসব বোনাস। যাতে একজন শিক্ষকের ন্যূনতম জীবনমান নির্বাহ করা অসম্ভব। স্বাধীনতার ৫০ বছর পরেও এধরনের বঞ্চনা মেনে নেওয়া কষ্টকর। আসন্ন ঈদে ত্বরিৎ গতিতে শিক্ষক-কর্মচারিদের পূর্ণাঙ্গ বোনাস দাবি জানান তারা।

শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন- সমন্বয়কারী বাকশিস বরিশাল বিভাগীয় আহ্বায়ক ও কেন্দ্রীয় সহ-সভাপতি মহসিন উল ইসলাম হাবুলের সভাপতিত্বে মাসববন্ধনে বক্তব্য দেন, বাকশিসের যুগ্ম সমন্বয়ক বাকবিশিস কেন্দ্রীয় কমিটির সভাপতি মণ্ডলীর সদস্য অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, উপাধ্যক্ষ মো. আনোয়ারুল হকসহ অসান্য নেতারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা প্রশাসন কার্যালয়ে গিয়ে তাদের দাবি সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে প্রদান করে।

 

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana